সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

বিজয় দিবসে শীতবস্ত্র বিতরণ করল "নোবিপ্রবির চলো পাল্টাই ফাউন্ডেশ"

শনিবার, ডিসেম্বর ১৬, ২০২৩
বিজয় দিবসে শীতবস্ত্র বিতরণ করল "নোবিপ্রবির চলো পাল্টাই ফাউন্ডেশ"

কাউছার আহমেদ, নোবিপ্রবি প্রতিনিধি:

মহান বিজয়ের উপলক্ষে পঞ্চমবারের মতো অসহায় শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করেছে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন 'চলো পাল্টাই ফাউন্ডেশন'। বিশ্ববিদ্যালয়ের নিকটস্থ এলাকার অসহায় দুঃস্থদের নিয়ে ক্যাম্পাসে শীতবস্ত্র বিতরণ করে সংগঠনটি। এবার নোয়াখালী জেলার বিভিন্ন স্থানে অসহায়দের পাশে শীতবস্ত্র নিয়ে থাকবে সংগঠনটি।

আজ শনিবার (১৬ ডিসেম্বর ২০২৩) নোবিপ্রবি কেন্দ্রীয় শহীদ মিনারের সম্মুখে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠিত হয়।প্রথম পর্বের শীত বস্ত্র কর্মসূচির উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম। এসময় আরো উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল বাকী,  রেজিস্ট্রার মো. জসিম উদ্দিন এবং উপদেষ্টা  অধ্যাপক ড. ফিরোজ আহমেদ, ড. শিরিন আক্তারসহ সংগঠনটির সদস্যরা। 

২০১৮ সাল থেকে এই সংগঠন শতাধিক অসহায় এবং শীতে জর্জরিত পরিবার এবং ছিন্নমূলের মাঝে শীতবস্ত্র বিতরণ করে আসছে। এছাড়াও প্রতিষ্ঠার পর থেকে সংগঠনটি মূলত শিক্ষা, চিকিৎসা, সামাজিক সচেতনতা, বঞ্চিত শিশু, দুর্যোগ মোকাবেলা ও পরিবেশ এই ছয়টি সেক্টরে কাজ মাধ্যমে সংগঠনটি বেশ সুখ্যাতি অর্জন করেছে। ইতিমধ্যে তারা ৩'শ এর বেশি অসুস্থ রোগীকে রক্তদান করে এক মানবিক দৃষ্টান্ত স্থাপন করেছে। এছাড়া গ্রামাঞ্চলে  বিভিন্ন প্রতিষ্ঠানে শিক্ষক সংকট দূর করার জন্য ক্লাস নিয়ে সহযোগিতাসহ নানা ধরণের স্বেচ্ছাসেবী কাজ করে আসছে এ সংগঠনটি। এ বছরে বিজয় দিবস উপলক্ষে প্রথম পর্বে ২০০ টি  কম্বল ও ৭০ টি হুডি বিতরণের মধ্যে দিয়ে এবছরের কার্যক্রম শুরু করে এ সংগঠনটি।

দেশের গরীব-দুঃস্থ মানুষের কল্যানে কাজ করার জন্য ভূয়সী প্রশংসা করে উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম বলেন, শীতের দিনে বিভিন্ন স্থানে বস্ত্রহীন মানুষদের দেখভাল করার মত মানুষের খুবই অভাব। এসময় তিনি পড়াশোনার পাশাপাশি একতাবদ্ধ ও সুসংগঠিত হয়ে অসহায় মানুষের পাশে থাকার জন্য সংগঠনের সদস্যদের ধন্যবাদ জ্ঞাপন করেন।  এছাড়া সংগঠনটির সফলতা কামনা করে বক্তব্য প্রদান করেন উপদেষ্টা ড. ফিরোজ আহমেদ।

সংগঠনটির সাধারণ সম্পাদক ইব্রাহিম আল মাহমুদ বলেন,  আজ ১৬ ই ডিসেম্বর মহান বিজয় দিবসে "শীত নিবারণ অভিযান ২০২৩-২৪" এর বিতরণ কার্যক্রম উদ্ভোদন ও ১ম ধাপের বিতরণ কার্যক্রম সম্পন্ন হয়েছে। মোট তিন ধাপে এ বিতরণ কার্যক্রম পরিচালিত হয়। তিন ধাপে মোট ১০০০ কম্বল ও ২০০ সোয়েটার শীতার্ত মানুষকে আমরা শীতবস্ত্র পৌছে দেবো। এ কাজে জড়িত সকলের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি এবং বিতরণ কার্যক্রম সুষ্ঠু ভাবে সম্পন্নকরণে সকলের সার্বিক সহায়তা কামনা করছি। অনুজদের হাত ধরে চলো পাল্টাই ফাউন্ডেশন এর এই শীতবস্ত্র বিতরণ কর্মসূচি ভবিষ্যতে চলমান থাকবে বলে আমরা আশাবাদী।

জানতে চাইলে সংগঠনটির সভাপতি এইচ এম মোবাশ্বার বলেন, প্রতিবছরের মতো এবারো আমরা ৬ষ্ঠ বারের শীতবস্ত্র বিতরণ করতেছি। শীতবস্ত্র বিতরণ কর্মসূচির প্রথম পর্বে বিশ্ববিদ্যালয়ের আশেপাশে দুঃস্থ অসহায় মানুষের মধ্যে ২০০ টি কম্বল বিতরণ করেছি। তাছাড়া নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সংলগ্ন নুরজাহান মেমোরিয়াল সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং বাংলাবাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে ৭০ টি হুডি বিতরণ করি। শীতবস্ত্র বিতরণ কর্মসূচির দ্বিতীয় পর্বে আগামী ১৮ ই ডিসেম্বর রাতে নোয়াখালী এক্সপ্রেসে করে নোয়াখালী থেকে ঢাকা পর্যন্ত প্রতিটি স্টেশনে রাত্রিযাপন করা অসহায়-ছিন্নমূল শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করবো আমরা। এবং ৩য় পর্বে আগামী ২৩ শে ডিসেম্বর নোয়াখালীর প্রত্যন্ত অঞ্চলে( নদী ভাঙ্গন এলাকায়) শীতবস্ত্র বিতরণ করবো। সবমিলিয়ে এবার আমরা ১০০০ কম্বল এবং ২০০ টি হুডি বিতরণ করবো ইনশাআল্লাহ। এই পুরো কর্মসূচি জুড়ে যারা আমাদের বিভিন্নভাবে সহযোগিতা করে আসছেন তাদের সকলের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানাই। এই কর্মসূচি সফলভাবে সম্পন্ন করার জন্য সকলের সহযোগিতা ও দোয়া চাই।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল